উন্নয়নের জোয়ারে ভাসছে দক্ষিণ জামালপুরের মানুুষ। - Jamalpur Desk

Latest

JAMALPUR DESK NEWS MEDIA WEB SIT.

BANNER 728X90

Wednesday, July 15, 2020

উন্নয়নের জোয়ারে ভাসছে দক্ষিণ জামালপুরের মানুুষ।

উন্নয়নের জোয়ারে ভাসছে দক্ষিণ জামালপুরের মানুুষ।
উন্নয়নের জোয়ারে ভাসছে দক্ষিণ জামালপুরের মানুুষ।


বন্যা আপডেট পরিস্থিতির জামালপুরের:
নতুন করে ৩০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি বিপদ সীমার ১২৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জামালপুরের বন্যা পরিস্থিতি এই মূহুর্তে খুবই ভয়াবহ অবস্থা।
মাদারগঞ্জ উপজেলার জটিপাড়া থেকে মহিষবাথান,লালডোবা,মধ্যে দিয়ে মাহমুদপুর বাজার পর্যন্ত নদীর পানি নিয়ন্ত্রের বাধ টি আজ আবারও লালডোবা গ্রামের উত্তর পাশে পূর্বের ন্যায় ভেঙ্গে গেছে।এতে করে বাধের পূর্ব পাশে লালডোবা সহ  অনেক গ্রামের বাড়ি ঘর পানিতে তলিয়ে যাওয়া আশংকা করা হচ্ছে।ইতিমধ্যে অনেক ফসলি জমি তলিয়ে গেছে এবং ফসলি জমিতে বালু দিয়ে নষ্ট হওয়ার ও সম্ভাবনা আছে।।

উন্নয়নের জোয়ারে ভাসছে দক্ষিন জামালপুর সকল মানুষ জন।জামালপুরে প্রায় সাড়ে ৪ লাখ মানুষ পাান বন্দী হয়ে আছে আর বিশুদ্ধ পানির সংকট।পানি বৃদ্ধি অব্যহত থাকায় দিনদিন নদী ভাংগন এর পরিমান বৃদ্ধি পাচ্ছে,ভাংগনে প্রতিরোধে নেই কোন ব্যবস্থা।ভাংগন প্রতিরোধের জন্য সরকারের কাছে দৃষ্টি আকর্ষণ করছি।

 দক্ষিণ জামালপুরের বামই বিলে EZ এলাকায়  প্রশাসনের উপস্থিতি,মাটি কাটা মেশিনে অগ্নিসংযোগ। আজ দুপুর  ১২ টার ঘটনা।

 জামালপুর জেলায় একদিকে ভয়াবহ বন্যা,অন্য দিকে করোনা ভাইরাস
খেটে খাওয়া মানুষ গুলো কিভাবে বার বার ঘুরে দাঁড়াবে।

করোনা ভাইরাস, লক ডাউন এর মধ্যে বন্যায় অসহায় মানুষের মাঝে চাউল বিতরণ করা হচ্ছে। চাউল নেওয়ার জন্য নদী ভাঙ্গন পানির মধ্যে ভীড় করে চাউল নিচ্ছে মানুষ। এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নদী ভাংগন প্রতিরোধের জন্য সরকারের কাছে দৃষ্টি আকর্ষণ করছি,সরকারের যেনো কোন ব্যবস্থা গ্রহন করেন।

ছবিতে যা দেখছেন, তা বাস্তব মনে হলেও আসলেই তা বাস্তব নয়। এটা দক্ষিণ জামালপুরে প্রান কেন্দ্রে মানুষের চলাচলের দূর্ভোগ। এটা দেখার অনেক লোক থাকলেও বলার কোন লোক খুঁজে পাওয়া যাচ্ছে না। এই দূর্ভোগ আর কত দেখবে মানুষ।
 
JAMALPUR DESK NEWS

No comments:

Post a Comment